সংখ্যা বাড়ানোটা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়: মাহিয়া মাহি

0

বিনোদন রিপোর্ট: ‘আসলে কামব্যাক করার মতো চিত্রনাট্য এখনো হাতে পাইনি। অনেকগুলো চিত্রনাট্য হাতে এসেছে। এসব দেখেছি। কিন্তু অভিনয় করব এমন ইচ্ছে হয়নি। আমি কামব্যাক করতে চাই নায়িকা হিসেবে, অভিনেত্রী হিসেবে। ফলে এখন অপেক্ষা করছি একজন ভালো পরিচালক ও একটা ভালো চিত্রনাট্যের জন্য।—কথাগুলো বলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

একসময় দর্শকরা নিয়মিত তাকে পর্দায় দেখতে পেলেও কয়েক বছর ধরেই অনিয়মিত তিনি। মাঝে গত রোজার ঈদে তাকে দেখা গিয়েছিল ‘রাজকুমার’ সিনেমায়। এরপর আর তাকে নতুন সিনেমার খবরে পাওয়া যায়নি। তবে চলচ্চিত্র পর্দায় না থাকলেও গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে স্বামী, সংসার, বিচ্ছেদ নিয়ে ছিলেন আলোচনায়।

যদিও সবকিছু পেছনে ফেলে আবার সিনেমায় সরব হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন মাহি। সিনেমা নিয়ে নিজের পরিকল্পনা জানতে চাইলে মাহি বলেন, ‘আমি ব্যস্ত অভিনেত্রী হতে চাই না। একের পর এক কাজ করার ইচ্ছে নেই। ভালো কাজের জন্য বছরের পর বছর অপেক্ষা করতেও আপত্তি নেই। মানুষ যেন আমাকে ব্যস্ত অভিনেত্রী তকমা না দেয়। তারা যেন আমার অভিনয়ে মুগ্ধ হয়, তৃপ্ত হয়। শুধু কাজের সংখ্যা বাড়ানোটা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। অগ্নি, পোড়ামন-এর মতো বছরে যদি একটাও ভালো সিনেমা করতে পারি, সেটাই আমার জন্য অনেক বড় প্রাপ্তি হবে।’

এদিকে শাকিব খানের বাইরে একাধিক সিনেমা মুক্তি পেলেও বেশিরভাগই ব্যর্থ সিনেমার তকমা পেয়েছে। বরাবরের মতো শাকিব খানই নিজের ধারাবাহিকতা রক্ষা করে যাচ্ছেন। বলা চলে, আগের মতোই শাকিব নির্ভর ইন্ডাস্ট্রি একটু একটু করে এগিয়ে চলছে। এমনকি তার সঙ্গে জুটি বাঁধলে সেই নায়িকাও ক্যারিয়ারের আলো খুঁজে পাচ্ছেন। অথচ একসময় শাকিবের নায়িকা হলেও রাজকুমার সিনেমায় মাহি তার মায়ের চরিত্রে অভিনয় করেন।

আবারও এমন সুযোগ পেলে কাজ করবেন কি-না?—জানতে চাইলে মাহি আরও বলেন, ‘না, শাকিবের মা-ভাবি হতে চাই না। তবে তার সঙ্গে কাজের ইচ্ছে সবসময়ই আছে। কারণ শাকিব খানের বিকল্প আছে বলে আমার মনে হয় না। তার যে অভিনয়সত্তা এবং স্টারডম রয়েছে, এটা গড গিফটেড। এখানে শুধু পরিশ্রম নয়, আরও অনেক কিছুই রয়েছে। অনেকেই খুব চেষ্টা করে হয়তো তার কাছাকাছি যেতে পারবে, কিন্তু একজন শাকিব খান হতে পারবে না।’