জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল

0

ফেনী প্রতিনিধি : ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যে বিশেষ অবদান রাখায় ‘ফেনী সদর উপজেলা’ সারা দেশে শ্রেষ্ঠ উপজেলা হিসেবে নির্বাচিত হয়েছেন। আসমা হাসান স্বাক্ষরিত পরিবার-পরিকল্পনা অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

নিজের অনুভূতি প্রকাশ করে চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে আমাদের স্বাস্থ্যসেবা কার্যক্রম। আন্তরিক ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রীকে আমাকে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করায়। কৃতজ্ঞতা জানাই ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর প্রতি। এ ছাড়া পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন, ফেনী সদর উপজেলার মানুষের ভালোবাসা আর সহযোগিতার ফল আমার এই অর্জন। আমরা সামনের দিকে আরও এগিয়ে যেতে চাই। ফেনী সদর উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়তে চাই।

এ বিশেষ অর্জনের জন্য ফেনী সদর উপজেলার চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ন রশিদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাহেদা হোসেন চৌধুরী এবং সদর উপজেলার মাঠ পর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীকে ফেনী জেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। এ অর্জনের অংশীদার জেলা প্রশাসক, জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাই। সেবার এবং অর্জনের এ ধারা অব্যাহত থাকুক এ প্রত্যাশা ফেনীবাসীর।

১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য উল্লেখযোগ্য অবদানের জন্য ফেনী সদর উপজেলা জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা হিসেবে নির্বাচিত হয়েছে। এ ছাড়া জাতীয় পর্যায়ে ৯ ক্যাটাগরির মধ্যে ৫ ক্যাটাগরিতে ফেনী সদর উপজেলা শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত হয়েছে।

বিগত এক বছরে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যের বিভিন্ন সূচকে লক্ষ্যমাত্রার বিপরীতে অর্জন, উদ্ভাবনী উদ্যোগ, উপজেলা প্রশাসন ও পরিষদের ভূমিকা বিবেচনা করে সারা দেশে শ্রেষ্ঠ উপজেলা নির্বাচন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে ফেনী সদর উপজেলার চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল এর হাতে এ পুরস্কার তুলে দেবেন।