ছাগলনাইয়ায় বড় ভাইয়ের উপর হামলা: ছোট ভাইয়ের বিরুদ্ধে থানায় অভিযোগ

0

সিনিয়র রিপোর্টার: ফেনীর ছাগলনাইয়া থানাধীন জগন্নাথ সোনাপুর বালা মিয়া তালুকদার বাড়ির বড় ভাই মোঃ আজহার হোসেন (৮০) এর উপর হামলা চালিয়ে হত্যা চেষ্টার ঘটনায় ছোট ভাই জয়নাল আবদীন তালুকদার (৬০) এর বিরুদ্ধে থানায় অভিযোগ দাখিল করা হয়েছে। সোমবার সকাল ১১ টায় ছাগলনাইয়া থানায় এ অভিযোগ দাখিল করা হয়। ছাগলনাইয়া থানায় অভিযোগ দাখিলের পর জগন্নাথ সোনাপুরের মৃত আহমেদ হোসেনের পুত্র আজহার হেসেন সোমবার দুপুরে সংবাদ সম্মেলন আহবান করেন। সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের জানান, ৪০ বছর ধরে অন্যায় অত্যাচার করে যাচ্ছে জয়নাল আবেদীন। উপায় না পেয়ে ও ন্যায় বিচার পাওয়ার লক্ষ্যে ছোট ভাইয়েরে বিরুদ্ধে থানা অভিযোগ করতে বাধ্য হন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জমি সংক্রান্ত বিরোধের জেরে রবিবার (৯জুন) বিকেল ৪ টার সময়ে নিজ বাড়ির সামনে বড় ভাই আজহারকে দেখা মাত্রই বিশ্রী ভাষায় গালিগালাজ শুরু করে ছোট ভাই জয়নাল আবেদীন। গালিগালাজের কারন জিজ্ঞেস করলে বড় ভাইয়ের পাঞ্জাবীর কলার ধরে টানাহেছড়া, কিল, ঘুষি লাথি মেরে শরীরের বিভিন্ন অংশে নীলাফুলা জখম করে । এক পর্যায়ে বড় ভাইয়ের গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। বিবাদী প্রকাশ্যে হুমকি দেয় যে, বাদীর পরিবারকে বসত বাড়ীতে শান্তিতে বসবাস করতে দিবে না। বাদীকে বাড়ী হতে উচ্ছেদ এবং জায়গা বে-দখল করবে। প্রয়োজনে সুযোগ মত পাইলে বাদীকে প্রাণে হত্যা করার পর লাশ গুম করবে মর্মে ভয়ভীতি প্রদর্শন করে। এদিকে ছোট ভাইয়ের কবল থেকে বড় ভাইকে পরিবারের লোকজন উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ছাগলনাইয়াতে এনে চিকিৎসার ব্যবস্থা করেন। যাহার চিকিৎসা রেজিঃ নং- ১৬৬৮/০৫, তরিখ- ১০/০৬/২০২৪ ইং।

আজহারের স্ত্রী ছালেহা বেগম জানান, তার দেবর জয়নাল জোর করে জমি দখল করে ভোগ করতেছে। ৯০ টি গাছ বিক্রি করে টাকা আত্মসাত করেছে। পুকুরের মাছও দেবর নিয়ে গেছে। এসব নিয়ে বহু শালিশ হয়েছে। শালিশের মাধ্যমে যে সব জমি আমরা পেয়ছি। তাও সে ছেড়ে দেয় না। ন্যায্য জমি দাবী করলে মেরে ফেলার হুমকি ধামকি দেয়। জয়নালের ছেলে ও জয়নালের বউ সহ তাদের হুমকি ধামকি ও নির্যাতনের ভয়ে আমরা কাউকে কিছু বলতে সাহস করি না। তিনি তাদের বেদখলীয় জমি উদ্ধারসহ ন্যায় বিচার দাবী করেন। বাদী আজহার হোসেনের পুত্র কামাল হোসেন জানান, আমরা নিরাপত্তা চাই। স্থানীয় জনপ্রতিনিধিরা নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় আমরা শংকিত। এ বিষয়ে মোঃ আজহার হোসেন বাদী হয়ে ছাগলনাইয়া থানায় অভিযোগ দাখিল করেছে।