হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে রাতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

0

স্পোর্টস ডেস্ক: আজ মান বাঁচানোর মিশন বাংলাদেশের। মার্কিনিদের কাছে হোয়াইটওয়াশ এড়াতে জিততেই হবে টাইগারদের। প্রথম দুই টি-টোয়েন্টি জিতে হিসাব নিকাশ পাল্টে দিয়েছে স্বাগতিকরা। বিপরীতে যাচ্ছে তাই ক্রিকেটে প্রথমবার আইসিসির সহযোগি কোনো দেশের কাছে হোয়াইটওয়াশের শঙ্কায় টিম টাইগার্স। সফরকারি একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন। শনিবার (২৫ মে) প্রেইরি ভিউ স্টেডিয়ামে রাত ৯টায় শুরু হবে এ ম্যাচ।

সিরিজ শুরু আগেও যা ছিল অকল্পনীয়, তাই এখন বাস্তব। ক্রিকেট ইতিহাস আর ঐতিহ্যে যুক্তরাষ্ট্রের চেয়ে যোজন যোজন এগিয়ে থাকা বাংলাদেশই এখন হোয়াইটওয়াশের শঙ্কায়।

প্রথম দুই টি-টোয়েন্টিতে সব বিভাগেই মার্কিনীদের চেয়ে পিছিয়ে ছিল বাংলাদেশ। বিশেষ করে ব্যাটিং। অচেনা কন্ডিশনেও চেনা লিটন-সৌম্য-শান্তরা। উইলো হাতে টাইগার ব্যাটারদের দূর্দশা থামছেই না। কাঠগড়ায় তাদের স্ট্রাইকরেটও।

মান বাঁচানোর মিশনে দলে আসতে পারে একাধিক পরিবর্তন। একাদশে ফিরতে পারেন আফিফ হোসেন ধ্রুব। আরও একবার জায়গা হারাতে পারেন সৌম্য সরকার। সিরিজে প্রথমবার খেলতে পারেন স্পিনার তানভীর ইসলাম।

ব্যাক টু ব্যাক ম্যাচ জিতে এরই মধ্যে ইতিহাস লিখেছে যুক্তরাষ্ট্র। প্রথমবারের মতো আইসিসির কোন পূর্ণ সদস্য দেশের বিপক্ষে নিশ্চিত করেছে সিরিজ জয়। এবার বাংলাদেশকে হোয়াইটওয়াশের পালা।

ফুরেফুরে যুক্তরাষ্ট্র আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে আরও একবার নামার অপেক্ষায় প্রেইরি ভিউ স্টেডিয়ামে। যে ভেন্যুতে ব্যাট হাতে মোনাঙ্ক প্যাটেল কোরি অ্যান্ডারসন আর বল হাতে আলি খানদের পারফরমেন্সে নাস্তানাবুদ টিম টাইগার্স।

তবে হাথুরু ও তার বাহিনীর অধরা জয়ের পথে বাধা হতে পারেন স্টুয়ার্ট ল। সাবেক শীষ্যদের দুর্বলতা কাজে লাগিয়ে সফল মার্কিন কোচ।