চীন গেল আওয়ামী লীগের ৫০ সদস্যের প্রতিনিধি দল

0

নিজস্ব প্রতিবেদক: চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে প্রশিক্ষণ কর্মশালায় যোগ দিতে দেশটিতে সফরে গেছে আওয়ামী লীগের ৫০ সদস্যের একটি প্রতিনিধি দল।

শনিবার (২৫ মে) দুপুর ২টা ৫৫ মিনিটে চীনের উদ্দেশে ঢাকা ছাড়েন তারা। প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয় এ তথ্য নিশ্চিত করেছেন। সফর শেষে আগামী ৫ জুন তাদের দেশে ফেরার কথা রয়েছে বলে জানান তিনি।

প্রতিনিধি দলে রয়েছেন— মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতারা। এ ছাড়া আওয়ামী লীগের তথ্যভাণ্ডার তৈরিতে যুক্ত থাকা ছাত্রলীগের সাবেক নেতাদের সমন্বয়ে গঠিত ওয়েব টিমের সদস্যরাও প্রতিনিধি দলে রয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের প্রতিনিধি দলের প্রধান তানভীর শাকিল জয় বাংলা ট্রিবিউনকে বলেন, চীন কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে এই সফরে প্রশিক্ষণ এবং চীনা কমিউনিস্ট পার্টির ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে মতবিনিময় করা হবে। এর মূলে থাকবে রাজনৈতিক নানা বিষয়। বিশেষ করে চীনা কমিউনিস্ট পার্টির গঠনতন্ত্র, দল কীভাবে চলে, তারা তৃণমূলে কীভাবে কাজ করে, সেসব ব্যাপারে জানা যাবে। এছাড়া চীনের সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনীতিবিদদের সঙ্গে মতবিনিময় হবে।