সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি-জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান আর নেই

0
13

সিলেট প্রতিনিধি:
সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক গণপরিষদ সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বর্ষিয়ান রাজনীতিবিদ এডভোকেট লুৎফুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ১০ মিনিটে তিনি সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে ৮০ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত দুইদিন আগে তিনি হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাঁকে নগরীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছিল। উন্নত চিকিৎসার জন্য আজ সকালে তাঁকে ঢাকায় নেয়ার পরিকল্পনা ছিল। কিন্তু গতকাল বুধবার সন্ধ্যার পর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এর আগে তিনি করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেন।

এডভোকেট লুৎফুর রহমান রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট জেলা ইউনিটের চেয়ারম্যানেরও দায়িত্ব পালন করছিলেন। তিনি স্বাধীন বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারীদের একজন ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। এছাড়াও তিনি অসংখ্য সামাজিক ও উন্নয়ন সংস্থার সঙ্গেও সক্রিয়ভাবে জড়িত ছিলেন। এডভোকেট লুৎফুর রহমান সিলেটে সকল মহলে অভিভাবক তুল্য নেতা ছিলেন। তাঁর মৃত্যুতে সিলেটসহ দেশ ও বিদেশে অবস্থানরত রাজনৈতিক, সমাজিক, পেশাজীবী মহলসহ সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

মরহুমের জানাযা আগামীকাল শুক্রবার বেলা ২.৩০টায় নগরীর সরকারী আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে।

প্রবীণ রাজনৈতিক নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দীন খাঁন, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।

NO COMMENTS

LEAVE A REPLY