মেসি-রামোসদের ভিড়ে বাংলাদেশের নামটা লিখছে স্পেনের পত্রিকা?

0
20

ক্রীড়া প্রতিবেদক: লিওনেল মেসি। সের্হিও রামোস। লুইস সুয়ারেজ। এডেন হ্যাজার্ড। জিনেদিন জিদান কিংবা রোনাল্ড কোমান। স্প্যানিশ ক্রীড়া দৈনিকগুলোতে এই নামগুলোর চর্চাই তো হয় সারাক্ষণ। নিজেদের লিগ তো আছেই, সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান লিগ কিংবা ফরাসি লিগের খবরও থাকে। এত কিছুর ভিড়ে বাংলাদেশের ফুটবলও সেখানে জায়গা করে নিচ্ছে মাঝেমধ্যে। এই যেমন গত পরশুও দুটি পত্রিকাই নিজেদের স্প্যানিশ সংস্করণে বাংলাদেশের ফুটবলের খবর তুলে ধরেছে। তবে সেটি বাংলাদেশে থাকা এক স্প্যানিশ কোচের কারণেই—অস্কার ব্রুজোন।

বাংলাদেশের বসুন্ধরা কিংসের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন ব্রুজোন। স্প্যানিশ এই কোচের অধীন টানা চারটি শিরোপা জিতেছে বসুন্ধরা। ব্রুজোনের সৌজন্যে খবরটি ফলাও করে প্রচার করেছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা ও এএস। মাদ্রিদভিত্তিক দৈনিক দুটি বিশ্ব ক্রীড়াঙ্গনের বড় দুই নাম। বিশেষ করে স্প্যানিশ ফুটবলের সব হাঁড়ির খবর সর্বপ্রথম তারাই প্রকাশ করে থাকে।

স্পেন থেকে বাংলাদেশে এসে রাজত্ব করছেন এক স্প্যানিশ কোচ। ফলে স্প্যানিশ গণমাধ্যমের কাছে এর গুরুত্ব কম নয়। ২০১৮ সালে বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে এসেই বসুন্ধরা প্রধান কোচ করে এনেছে ব্রজোনকে। তাঁর অধীন এখন পর্যন্ত একটি লিগসহ চারটি টুর্নামেন্ট খেলেছে তারা। প্রথম টুর্নামেন্টে রানার্সআপ হওয়ার পর একমাত্র লিগসহ টানা তিনটি টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা।

সাইফ স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে গত পরশু বসুন্ধরা জিতেছে ফেডারেশন কাপের টানা দ্বিতীয় শিরোপা। এরপরই ব্রুজোনকে নিয়ে মার্কা তাদের শিরোনামে লিখেছে, ‘বাংলাদেশের রাজা অস্কার ব্রুজোন। বসুন্ধরা কিংসকে চারটি শিরোপা জিতিয়েছেন।’

প্রধান কোচ ব্রুজোনের সঙ্গে বসুন্ধরায় ফিজিক্যাল ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করছেন আরেক স্প্যানিশ হাভিয়ের সানচেজ। তাঁর প্রশংসাও করেছে মার্কা। মার্কা যে প্রতিবেদন করেছে, তার সারমর্ম, ‘এশিয়ায় শিরোনামে অস্কার ব্রুজোন। গালিসিয়ান (স্পেনের অঞ্চল) এই কোচ স্প্যানিশ ফিজিক্যাল ট্রেইনার হাভিয়ের সানচেজকে নিয়ে সত্যিকার অর্থে রাজা হয়ে উঠেছেন। বসুন্ধরা কিংস তাদের চতুর্থ শিরোপা জয় করেছে।’

আর এএস তাদের শিরোনামে লিখেছে, ‘বাংলাদেশে রাজত্ব ধরে রেখেছেন অস্কার ব্রুজোন।’ ব্রুজোনের অধীন টানা চারটি শিরোপা জয়কেই বেশি গুরুত্ব দিয়েছে তারা।

NO COMMENTS

LEAVE A REPLY