এখনো আমার বিয়ের বয়স হয়নি: রুকাইয়া জাহান

0
20

বিনোদন প্রতিবেদক: ফেসবুকে নিজের ছবি পোস্ট করে চমক লিখেছেন, ‘ডোন্ট গেট ম্যারিড!’ অবিবাহিত তরুণেরা বিভ্রান্ত হতে পারেন। পড়ালেখা শেষ করে চমক কেন বিয়ে না করার পরামর্শ দিচ্ছেন সবাইকে? বিয়ের ব্যাপারে কেন এমন অনীহা তাঁর!

উঠতি অভিনেত্রী রুকাইয়া জাহান চমক মা–বাবার সাধ পূরণ করেছেন। ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছিলেন তিনি। নানা সুযোগের হাতছানি উপেক্ষা করে চালিয়ে গেছেন লেখাপড়া। মা–বাবার সাধ, মেয়ে মনোযোগ দিয়ে পড়বে। চমক পড়েছেন। একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস শেষ করেছেন সম্প্রতি। এবার নিজের সাধ, অভিনয়ের পেছনে সময় দিতে চান এই তরুণী।

ঢাকায় সাংস্কৃতিক পরিবারে বেড়ে ওঠা চমক শৈশব থেকেই নাচ শিখতেন। অভিনয়, সে তো নাচের অংশই। ভালো নাচ করতেন বলে এলাকার সবার চিনত তাঁকে। কাছে পরিচিত হয়ে উঠেছিলেন। ঘরের বাইরে বেরোলেই মানুষ চিনে ফেলছে, ব্যাপারটা বেশ আনন্দের। এই ব্যাপারটিই তাঁকে টেনে নেয় অভিনয়ে। মনে হয়, অভিনয় করলে তো আরও বহু মানুষ চিনবে তাঁকে।

চমক বলেন, ‘মা–বাবার ইচ্ছা ছিল আমাকে মেডিকেলে পড়াবে। ডাক্তার বানাবে। পরে আমি মিস ওয়ার্ল্ড বাংলাদেশে নাম লেখাই। যত দূর এগিয়েছিলাম, চাইলেই অভিনয় করতে পারতাম। কিন্তু পড়ালেখার কারণে তখন কিছুই করিনি। এখন এমবিবিএস শেষ। এখন থেকে আমি নিয়মিত অভিনয় করব, নিজের ইচ্ছা পূরণ করব।’

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের দ্বিতীয় রানারআপ হওয়ার পর একসঙ্গে তিনটি ছবির প্রস্তাব পেয়েছিলেন চমক। টিভি নাটকে অভিনয়ের প্রস্তাবও এসেছিল। তখন করেননি বটে, কিন্তু এখন আর সেসব প্রস্তাব হাতছাড়া করবেন না বলে ঠিক করেছেন। গত ঈদুল আজহার পর থেকে তিনি নাটকে কাজ শুরু করেন। এখন পরিবারেরও কোনো আপত্তি নেই।

বেশ কিছু নাটকে অভিনয়ের পর ‘হায়দার’ নামে একটি ওয়েব সিরিজে কাজ করেছেন চমক। শিগগিরই সেটি প্রচার শুরু হবে একটি ওটিটি প্ল্যাটফর্মে। রুবেল আনুশের পরিচালনায় ওই সিরিজে চমক ছাড়াও অভিনয় করেছেন আশীষ খন্দকার, মনিরা মিঠুর মতো শিল্পীরা। ‘হায়দার’ নিয়ে উচ্ছ্বসিত চমক জানান, এটি তাঁর ক্যারিয়ারের জন্য বেশ গুরুত্বপূর্ণ একটি কাজ হতে যাচ্ছে। জ্যেষ্ঠ শিল্পীদের সঙ্গে কাজ করে এখান থেকে তিনি শিখেছেন অনেক কিছু। ‘হায়দার’ যেন তাঁর অভিনয়ের ওয়ার্কশপ।

সম্প্রতি নিজের ছবি দিয়ে ‘ডোন্ট গেট ম্যারিড’ লেখা স্ট্যাটাস নিয়ে জানতে চাইলে চমক বলেন, ‘এটা একটা নাটকের নাম। বিয়ে তো আমি করবই। কিন্তু এখনো আমার বিয়ের বয়স হয়নি। এখন ক্যারিয়ার নিয়ে ভাবতে চাই। আমার স্বপ্ন, একদিন আমি ভালো অভিনেত্রী হব।’

বিকল্প ধারার ছবিতে অভিনয়ের ইচ্ছা চমকের। ভালোভাবে প্রস্তুতি নিয়ে কাজ করতে চান বাণিজ্যিক ঘরানার ছবিতেও। এখন তিনি করছেন ধারাবাহিক নাটক ‘হাউস নম্বর-৯৬’-এর কাজ। এটি পরিচালনা করছেন মাহমুদুর রহমান। সম্প্রতি শেষ করেছেন ‘মি অ্যান্ড মিসেস’, ‘ভাইরাল হ্যাজব্যান্ড’-এর মতো কয়েকটি নাটক।

NO COMMENTS

LEAVE A REPLY