মাশরাফির অভাব অনুভব করবে সবাই: আকরাম খান

0
16

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার আন্তর্জাতিক ক্যারিয়ারের ‘সূর্যাস্ত’ এখন দৃশ্যমান। গত বছর মার্চে ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজের দলেই জায়গা হয়নি তার।

প্রায় ২০ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা সম্পন্ন এ পেসারকে রাখা হয়নি ২৪ সদস্যের প্রাথমিক দলে। ৩৭ বছর বয়সী মাশরাফিকে ছাড়া প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। উইন্ডিজদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হবে ২০ জানুয়ারি।

বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেছেন, হোম সিরিজে মাশরাফির অভিজ্ঞতার অভাব অনুভব করবে বাংলাদেশ। তার অনুপস্থিতি দলের শক্তিও কমাবে। করোনাকালে অনুমিতভাবেই এই সিরিজে গ্যালারিতে থাকবে না দর্শক। ক্যারিবিয়ানদের খাটো করে দেখছেন না আকরাম।

মাশরাফির অনুপস্থিতি দলে প্রভাব ফেলবে কিনা জানতে চাইলে রবিবার মিরপুর স্টেডিয়ামে আকরাম খান সাংবাদিকদের বলেছেন, ‘মাশরাফি একজন গ্রেট খেলোয়াড়, কোন সন্দেহ নেই। সে আমাদের অন্যতম সেরা অধিনায়কও। তো ওর মত একজন খেলোয়াড় স্কোয়াডে না থাকাটা দলের শক্তি কমিয়েছে এবং ওর যে অভিজ্ঞতা সেটার অভাব কিন্তু সবাই অনুভব করবে।’

দর্শক ছাড়াই হবে পুরো সিরিজ। তবে জানা গেছে, ভিআইপি স্ট্যান্ডে শ’খানেক দর্শক বসার সুযোগ করে দিতেও পারে বিসিবি। অবশ্য এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।ক্যারিবিয়ানদের এই দলকেও সম্মান দিচ্ছেন আকরাম।

বিসিবির এই পরিচালক বলেছেন, ‘ওদের কিন্তু স্ট্যান্ডার্ড অনেক ভালো। ব্যাকআপ প্লেয়ার অনেক ভালো। আপনি যদি মনে করেন ‘বি’ দল আসছে, তাহলে আমাদের জন্য অনেক বড় ভুল হবে। আমরা আমাদের শক্তির জায়গা নিয়ে চিন্তা করছি। এ ছাড়া অনেকদিন পর আমরা আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যাবো। ওরা কিন্তু আমাদের চেয়ে এগিয়ে আছে, দুইটা সিরিজ খেলেছে। কিন্তু কোভিডের জন্য আমরা খেলতে পারিনি।’

রবিবারও করোনার নমুনা দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। প্রথম দফায় সব ক্রিকেটারই নেগেটিভ রিপোর্ট পেয়েছিলেন। দুই দফায় নেগেটিভ রিপোর্ট পাওয়া ক্রিকেটারদের নিয়ে রবিবার শুরু হবে দলগত অনুশীলন। সূচি অনুযায়ী সকাল ১০টায় মিরপুর স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রস্তুতি। দুইবার নেগেটিভ রিপোর্ট পেলে রবিবার ক্যাম্পে যোগ দিতে পারেন হেড কোচ রাসেল ডমিঙ্গোসহ বাকি বিদেশি কোচরা। অনুশীলন শেষে টিম হোটেলে উঠে যাবে বাংলাদেশ দল।

NO COMMENTS

LEAVE A REPLY