সাকিবের জন্য বিসিবির গানম্যান, বাসায়ও নিরাপত্তা জোরদার

0
20

নিউজ ডেস্ক: কলকাতায় শ্যামা পূজাৎসবে যোগ দেওয়ায় মোহসিন তালুকদার নামের এক তরুণ গত পরশু ফেসবুকে সাকিব আল হাসানকে হত্যার হুমকি দেয়। এর প্রেক্ষিতে সাকিবের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। বাসা থেকে কর্মস্থল হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় পর্যন্ত আসা যাওয়া এবং তার সার্বক্ষণিক চলাচলের সময় একজন সতস্ত্র নিরাপত্তীরক্ষী নিয়োগ দিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন। শুধু তাই নয়, নিরাপত্তা জোরদার করা হয়েছে তার ঢাকাস্থ বাসভবন বনানী ডিওএইচএসেও।

তবে এর অংশ হিসেবে তার বাসার সামনে পুলিশ বা অন্য কোন বাহিনীর সদস্য নিয়োগ দেওয়া হয়নি। যেটা করা হয়েছে তার বাসাকে সার্বক্ষণিক নজরদারীতে রেখেছে বনানী থানা পুলিশ।

বুধবার (১৮ নভেম্বর) রাতে এখবর নিশ্চিত করেছেন বনানী থানার ওসি নূরে আজম মিয়া।তিনি জানিয়েছেন,‘সাকিব আল হাসানের বাসায় আমাদের নিরাপত্তা জোরদার আছে, অসুবিধা নেই। যেদিন ওনাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে সেদিন থেকেই ওনার বাসা সার্বক্ষণিক নজরদারীতে আছে।’

গত ১৩ নভেম্বর দেশের কিছু সংবাদমাধ্যমে খবর চাউর হয় যে, কলকাতায় শ্যামাপূজা উদ্বোধন করেছেন সাকিব। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে অনুষ্ঠানের বেশ ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর গত ১৬ নভেম্বর মহসীন তালুকদার নামে সিলেটের এক তরুণ ফেইসবুকে লাইভে এসে ধারালো দা উচিয়ে সাকিবকে কুপিয়ে হত্যার হুমকি দেন। পরদিনই তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ্যে হত্যার হুমকির প্রেক্ষিতে সাকিব আল হাসানের নিরাপত্তায় একজন সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়োগ দেয় তার অভিভাবক সংস্থা বিসিবি।

বুধবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দেখা যায় অনুশীলন থেকে শুরু করে তার বাসায় ফেরা অবধি সশস্ত্র এক নিরাপত্তারক্ষী সাকিবের পাশে। মোতালেব নামের ওই নিরাপত্তারক্ষীকে এর আগেও বিভিন্ন সময় বিসিবির বিদেশি কোচ ও সংশ্লিষ্টদের নিরাপত্তার দায়িত্বে দেখা গেছে।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, এটা বাড়তি নিরাপত্তার জন্য। যেহেতু একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, সামাজিক যোগাযোগমাধ্যমে একটা জিনিস এসেছে, তাই সাময়িকভাবে একটু সাবধানতা অবলম্বন করা।

দেশে ফেরার পর থেকেই সাকিব অনুশীলনের পাশাপাশি মাঠের বাইরেও ব্যস্ত সময় কাটাচ্ছেন। ৫ নভেম্বর রাতে ঢাকায় পা রেখে পরদিন সকালেই গুলশানে সুপারশপ উদ্বোধন করেছেন জনসমাগমে গিয়ে। করোনার মধ্যে মানুষের ভিড়ে যাওয়ার কারণে সমালোচনার মুখে পড়েন তিনি। এরপর কলকাতায় গিয়ে সাকিবের পূজা উদ্বোধনের খবর আসে সংবাদমাধ্যমে। ফেসবুকে সাকিবকে হত্যার হুমকি দেওয়া হয় এ কারণেই। সাকিব অবশ্য নিজের ইউটিউব চ্যানেলে দেওয়া এক ভিডিও বার্তায় পূজা উদ্বোধনের কথা অস্বীকার করেছেন।

বাংলাদেশে ক্রিকেটের কারও সঙ্গে গানম্যান দেওয়া অবশ্য এবারই প্রথম নয়। এর আগে হোলি আর্টিজেনে জঙ্গি হামলার পর জাতীয় দলের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহেসহ অন্য বিদেশি কোচদের নিরাপত্তায় সার্বক্ষণিক গানম্যান নিয়োগ করেছিল বিসিবি।

NO COMMENTS

LEAVE A REPLY